Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps

Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - ব্লগার ফ্রেন্ডস বিডির পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps নিয়ে আলোচনা করব।Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps


Gmail এ এক বৃহত আপডেট যা চ্যাট, মিট এবং রুমকে একটি কেন্দ্রে নিয়ে আসে জুলাইয়ে। এটি এখন জি স্যুট গ্রাহকদের এন্টারপ্রাইজ করতে চলেছে, যখন সমস্ত ব্যক্তিগত অ্যাকাউন্টে ইতিমধ্যে একটি ডেডিকেটেড মিট ট্যাব রয়েছে। এই ঘোষণাগুলি অনুসরণ করে, সংস্থাটি জিমেইলের জন্য একটি মুখোমুখি প্রস্তুতি নিচ্ছে এবং গুগল আমাদের পাঠানো একটি টিজার যদি বিশ্বাস করা হয় তবে এটি একটি নতুন আইকন দিয়ে শুরু হয়।

গুগল আমাদের প্রেরিত ইমেজের উপর ভিত্তি করে এটি স্পষ্ট যে সংস্থাটি কমপক্ষে একটি নতুন লোগোতে কাজ করছে। এতে অবাক হওয়ার কিছু নেই; ফেব্রুয়ারিতে, গুগল ম্যাপস চারটি সংস্থার রঙ দ্বারা গঠিত পিনটিতে লোগোটি ব্যাপকভাবে সরল করে। জুনে ফটোগুলি খুব সহজ আধা-চেনাশোনাগুলির জন্য এর বাস্তবসম্মত আকার - একটি পিনউইলও ফেলে দেয়। এই চার-বর্ণের ব্র্যান্ডটি প্রতিবিম্বিত করতে বেশিরভাগ গুগল পরিষেবা আস্তে আস্তে নতুন আইকন পাচ্ছে।

লোগো নিজেই হিসাবে, এই প্রযুক্তিগত অঙ্কনটি সম্ভবত নতুন জিমেইল আইকনটিকে কীভাবে একত্রিত করা হবে তা দেখায়। আমরা পরিষ্কারভাবে একটি "এম" দেখতে পাচ্ছি, তবে খাম আইকনটি (বর্তমান আইকনের অংশ যা ২০১৩-এর পূর্ববর্তী - সেবারের 2004 এর প্রবর্তনের পরে আকৃতিটি বেশিরভাগের মতোই থাকবে) আর স্পষ্টভাবে সেখানে নেই।


কেন্দ্রটি শেভ্রন / ক্যারেটের উপরে এবং নীচে সাদা স্থানটি অর্জন করার জন্য এই আকারটি কেবলমাত্র নিহিত রয়েছে। এটি খালি ব্যাকগ্রাউন্ডের সুবিধা নেয় যা আধুনিক অ্যান্ড্রয়েড এবং আইওএস হোম স্ক্রিন আইকন। এদিকে, এটি সমতল এবং বাইরের কোণগুলি আগের তুলনায় অনেক বেশি গোলাকার, গুগলের সর্বশেষ নকশা ভাষার সাথে মানানসই।

গুগল টিজারের চিত্র গুগল আমাদের প্রেরণ করেছে

আধুনিক চেহারার কথা বলতে গেলে এটি একটি রঙিন আঁকার। তবে আমরা যদি অন্য প্রথম পক্ষের আইকনগুলিতে নজর রাখি তবে সমস্ত সম্ভাবনায় জিমেইল নীল, সবুজ, হলুদ এবং লালকে অন্তর্ভুক্ত করবে। পরিষেবাটি দীর্ঘকালীন শেষ রঙের সমার্থক হয়েছে, তবে Google পণ্যগুলিতে অ্যাকসেন্টগুলি ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। অ্যাপটিতে লাল আজ মূলত কমপোজ এফএবি এবং নীচে বারে সংযুক্ত।


Orতিহাসিকভাবে, গুগলের জন্য, নতুন লোগো বিস্তৃত পরিষেবা পুনর্নির্মাণের সাথে রয়েছে। সুতরাং Gmail এটি আগামী কয়েক মাসের মধ্যে কিছুটা ডিগ্রীতে একই চিকিত্সা পাবে তা কল্পনা করার মতো বিষয় নয়।


জিমেইলের জন্য আর কী


জুনে গুগল ঘোষণা করেছিল যে মিট - সকল ব্যবহারকারীর জন্য হট অফ - অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য উত্সর্গীকৃত বিভাগ হিসাবে Gmail এ আসবে। এক মাস পরে ক্লাউড নেক্সট বিকাশকারী সম্মেলনে, সংস্থাটি চ্যাট এবং রুমগুলির জন্য ট্যাবগুলির পাশাপাশি জিমেইলে ডক্সে সহযোগিতা করার দক্ষতা প্রবর্তন করেছিল।


টাস্ক ইন্টিগ্রেশন সহ এই সমস্ত নতুন বৈশিষ্ট্য সংযোজনশীল ছিল এবং Gmail একটি প্রথাগত মেল ক্লায়েন্টের চেয়ে বেশি হয়ে উঠতে দেখেছিল। তবুও, কয়েক বছর ধরে একাধিক সুযোগ সত্ত্বেও গুগল মূল মেইলিংয়ের অভিজ্ঞতাটি অর্থবহভাবে পরিবর্তন করে নি।


জিএমএলের ইতিহাস বর্ধনশীলতা এবং সোজা ইউআই আধুনিকীকরণের একটি। ওয়েবের জন্য 2018 এবং অ্যান্ড্রয়েড / আইওএসে 2019 এর সর্বশেষ বড় নতুন ডিজাইন প্রাথমিকভাবে গুগল ম্যাটেরিয়াল থিম প্রবর্তন করেছে। গুগল যখন ইমেলের মাধ্যমে অন্য কিছু চেষ্টা করতে চেয়েছিল তখন 2014 সালে ইনবক্সের মাধ্যমে এটি সম্পূর্ণ আলাদা ত্বক তৈরি করেছিল s



জিমেইলের মাধ্যমে ইনবক্স

জিমেইলে ইনবক্স

জিমেইলের ইনবক্সে আগত বার্তাগুলি কীভাবে সংগঠিত করা যায় সে সম্পর্কে কিছু বড় ধারণা ছিল। এটি একটি বিপরীত কালানুক্রমিক তালিকার চেয়ে অনেক বেশি ছিল যেহেতু "বান্ডেলস" ট্র্যাভেল এবং ক্রয়ের সাথে সম্পর্কিত গ্রুপের ইমেলগুলিতে কাজ করেছিল। এদিকে, আপনি এটি কখনই ইনবক্স থেকে অদৃশ্য হওয়ার জন্য সংরক্ষণাগার রাখতে পারেন।


2019 অবমূল্যায়নের মাধ্যমে, গুগল পরীক্ষামূলক পরিষেবা থেকে জিমেইলে যা যুক্ত করেছে তা আমাদের ইমেলের পদ্ধতিতে মৌলিকভাবে পরিবর্তন করে না। পরিবর্তে, আপনি পরবর্তী বার অবধি বার্তা স্নুজ (লুকিয়ে রাখতে), মূল ইনবক্স ভিউতে থাকা অবস্থায় দ্রুত আর্কাইভ বা মুছতে এবং প্রাসঙ্গিক স্মার্ট জবাবগুলি প্রেরণ করতে পারেন। এগুলি সবই এমন সুবিধা যা কেবলমাত্র ইমেল পরিচালনার অভিজ্ঞতা উন্নত করে।


সমস্ত সম্ভাবনায়, logoতিহাসিকভাবে পুনরাবৃত্তি পদ্ধতি এই লোগোটির পাশাপাশি চালু হওয়া আপডেটগুলি দিয়ে চালিয়ে যাবে। জুলাই মাসে Gmail এ সমস্ত নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হলে, জি স্যুট প্রধান জাভিয়ের সোল্টেরো উল্লেখ করেছিলেন:


“লোকেরা আমাদের জানায় যে তারা অনেক বেশি সরঞ্জাম এবং অনেকগুলি বিভিন্ন সরঞ্জামের মধ্যে অনেক বেশি কাজের সাথে অতিরিক্ত বোঝা অনুভব করে। অন্য কোনও সরঞ্জাম শিখার পরিবর্তে আমাদের আরও ইতিমধ্যে আরও সহায়ক হতে এবং ইন্টিগ্রেটেড, স্বজ্ঞাত উপায়ে একসাথে কাজ করার জন্য আমাদের ইতিমধ্যে ব্যবহৃত সরঞ্জামগুলি দরকার need


গুগলের করা মূল পর্যবেক্ষণ হ'ল লোকেরা অন্য সরঞ্জাম "[শিখতে]" চায় না। ইমেল কী তা লোকে জানে এবং এর সাথে বেঁচে থাকে। দেড় বিলিয়নেরও বেশি ব্যবহারকারী (2018 হিসাবে) দিয়ে গুগল এটিকে আমূল পরিবর্তন করতে চাইবে না।

আপনার আসলেই ব্লগার ফ্রেন্ডস বিডির একজন মূল্যবান পাঠক। Google teases a Gmail facelift that brings it in line with other recent brand revamps এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url